Thursday, November 8, 2018

ক্রিকেট শ্বিকাপের নুতন খবর 2019


ICC Crickat 2019


দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস শুক্রবার অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তার খেলোয়াড়দের থেকে আরো ক্লিনিকাল পারফরম্যান্সের জন্য অনুরোধ করেছেন।
দক্ষিণ আফ্রিকার কাছে পার্থের প্রথম ম্যাচে বলের সাথে নিখুঁত পারফরম্যান্সে পরিণত হওয়ার পর অস্ট্রেলিয়ার কাছে 15২ রানে অলআউট হয়ে যায়, ডু প্লেসিস সুপারিশ করেছিলেন যে তার নিজের দল এবং অলরাউন্ডার অস্ট্রেলিয়ানদের কাছ থেকে ব্যাটসম্যানের উন্নতির কারণ এখনও রয়েছে। বছরের প্রথম দিকে অ্যাডিলেডে ইংল্যান্ডকে পরাজিত করার পর থেকে সাতটি ওডিআই সিরিজ হারিয়েছে।
তিনি বলেন, এটি আমাদের জন্য দুর্দান্ত শুরু হয়েছিল, তবে আমরা আমাদের ব্যাট নিয়ে দুর্দান্ত শুরু হওয়ার পরে শেডে আট বা নয়টি উইকেট নিয়ে জয়ী হওয়ায় আমরা আরো ক্লিনিকাল হতে পছন্দ করতাম।
ফলাফলের দৃষ্টিকোণ থেকে, [অস্ট্রেলিয়ার] ব্যাটিং লাইন আপ রান করার জন্য কিছুটা চাপ আছে। আমরা খুব বেশি দূরে থাকি না। আমাদের বোলিং ইউনিটটি খুব ভালোভাবে ক্লিক করছে বলে মনে হয় তবে আমি করি ব্যাটিংয়ের দৃষ্টিকোণ থেকে মনে হয়, আমরা সেই শীর্ষ ছয়জনকে খুঁজছি যারা ক্রমাগত রান আউট করে এবং 'আমাকে চয়ন করুন' বলে অভিহিত করে।
অ্যাডিলেডে তাদের শেষ ওডিআই থেকে অস্ট্রেলিয়াকে স্মরণীয় স্মৃতি থাকতে হবে, তবে ডু প্লেসিসের একটি স্থানের মিশ্র স্মৃতি রয়েছে যা তার আন্তর্জাতিক ক্যারিয়ারে দুটি উল্লেখযোগ্য অনুচ্ছেদ প্রদান করেছে। অ্যাডিলেড ওভাল ২01২ সালে টেস্ট অভিষেকের সেঞ্চুরির মঞ্চে ছিলেন এবং ২016 সালে "মিনিটগেট" অনুষ্ঠানে তাঁর ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সপ্তাহের একটি দৃশ্য ছিল।
এটা অনেক আলাদা ছিল, চারপাশে আরো কয়েকটি ক্যামেরা ছিল," ডু প্লেসিস শেষ বারের মত অ্যাডিলেডে ছিলেন বলে মনে করেন, তার নিজের বল ছোঁড়ার জন্য তাকে অনুমোদন দেওয়া হয়েছিল - একটি রায় তিনি অসম্মত করেছিলেন।
এটা মিশ্র স্মৃতি, তিনি যোগ। "টেস্ট অভিষেকটি ছিল [প্রথম] টেস্ট অভিষেকের স্নায়ু, এবং সিঁড়ি নিচে নেমে যাওয়ার গল্প, এবং আমার পায়ের জুতা থেকে ফিরে আসার, এটি ফিরে পেতে এবং সংগ্রাম করতে, হাঁটু গেড়ে এবং কয়েক পেয়ে ভিড় থেকে ভাল বাক্য এবং তারপর হাঁটতে এবং আসলে নিজেকে বলছে, 'এটি ইতিমধ্যে শুরু হওয়ার চেয়ে আরও খারাপ হতে পারে না।' এবং তারপর নিজের জন্য একটি দুর্দান্ত অভিষেক।
পরের বার আমি ফিরে এসেছিলাম সেই টেস্ট ম্যাচটিতে 'মিন্টগেট' এর সাথে বড় বড় বিল্ড আপ ছিল। এটি হ্যান্ডলিংয়ের চাপের অন্যতম উপায় ছিল, সেই বিল্ড-আপের সময় আমার উপর অনেকগুলি চোখ ছিল, এটি আরও বেশি ছিল আমার চরিত্রটি যে সপ্তাহে পরীক্ষা করা হয়েছিল। তার মাধ্যমে, ব্যক্তিগতভাবে, আমার জন্য দুর্দান্ত ছিল; এটি আমার নিজের চরিত্রের জন্য অনেক স্থিতিস্থাপকতা দেখিয়েছিল যা আমার নিজের ব্যক্তিত্ব সম্পর্কে জানতে ভাল ছিল।
এইবার এটা অনেক আলাদা মনে হয়। মনস্তাত্ত্বিকভাবে, আগামীকালের খেলার জন্য আমি স্যুইচ করছি কিনা তা নিশ্চিত করার জন্য এটি আমার কাছে গুরুত্বপূর্ণ হবে। আমি যে অতীত সাফল্যের দিকে ফিরে যাব এবং আশা করি, এটি একটি ভাল হবে দলের জন্য ভাল দিন।
দক্ষিণ আফ্রিকা এখনও তাদের লাইন-আপের ভারসাম্যকে সুসংহত করে তুলছে, যতদূর সম্ভব তারা আগামী বছরের বিশ্বকাপে তাদের সম্ভাব্য স্কোয়াডে অনেক সম্ভাবনা আশা করবে। অলরাউন্ডার ক্রিস মরিস ও ডওয়াইন প্রিটোরিয়াসের নজরে পড়তে পারে, তবে ড্রপ-ইন পিচ ধীর বোলারদের জন্য উপযুক্ত হলে বামহাতি  অন্তর্ভুক্ত করা যেতে পারে।
এই খেলার জন্য আমরা এখনও সমন্বয় খুঁজছেন, বলেন। অবশ্যই একই দলটি খেলতে হবে, কিন্তু আমরা ক্রমাগত ভাবছি যে আমরা কীভাবে বিশ্বকাপের জন্য আরো অভিজ্ঞ হতে পারি এবং আমরা যে নিখুঁত ভারসাম্যকে অনুসরণ করি তা সুনিশ্চিত করতে।
"আমরা এমন একটি দল যা আমাদের ভারসাম্যের পরিপ্রেক্ষিতে তার পা খুঁজে পাচ্ছি। আমার মনে হয় আমাদের সঠিক ধরনের ক্রিকেটার আছে, আমরা ক্রিকেট খেলোয়াড়দের সঠিক দক্ষতা পেয়েছি যে আমরা বাসে চাই। গত বছরের চ্যালেঞ্জটি কেবল নিখুঁত ভারসাম্য খুঁজে পেয়েছে। আমি মনে করি আমরা সবসময় বোলিংয়ের সামান্য হালকা, বা ব্যাটসম্যানের সামান্য হালকা। "
ডু প্লেসিস স্বীকার করেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ার অফ মাঠের সমস্যা সম্পর্কে সচেতন ছিলেন, তবে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা উচিত কিনা তা নিয়ে মন্তব্য করবেন না।
এটি সম্পর্কে আমার মন্তব্য করা কঠিন। প্রাথমিকভাবে, যখন এটি ঘটেছিল তখন আমরা মনে করতাম যে এটি খেলোয়াড়দের পক্ষে কঠোর ছিল কারণ একই নৌকাগুলিতে এমন অনেক খেলোয়াড় রয়েছেন। তবে আমার পক্ষে মন্তব্য করা কঠিন। আমি একজন দক্ষিণ আফ্রিকান, আমি অস্ট্রেলিয়ান নই, এবং আমি বুঝতে পারিনি যে লোকেরা কীভাবে তার দ্বারা প্রভাবিত হয়েছিল বা তার দ্বারা বিক্ষুব্ধ হয়েছিল। এবং দক্ষিণ আফ্রিকায় আমরা যে প্রতিক্রিয়া দেখেছি তা ব্যাপক ছিল। আমরা দেখতে পারি যে এটি অস্ট্রেলিয়ার সম্ভবত এটি বড় হয়ে বিশ্বের চেয়ে অন্য কোথাও থাকবে না। সুতরাং আমার জন্য নিষিদ্ধ করা উচিত কিনা তা নিয়ে মন্তব্য করার জন্য, আমার মনে হয় না এটা আমার স্থান।
টুর্নামেন্টটি বন্ধ করার বছর আগে, আমাদের লেখক ঘটনা এবং তাদের ভবিষ্যদ্বাণীগুলিতে যা দেখতে চান তার উপর ওজন করে।
পরের বছর স্টিভেন স্মিথ আবারো তার দেশের জন্য খেলতে পারবেন এবং 2015 বিশ্বকাপের শিরোপা জয়ের জন্য অস্ট্রেলিয়ার দলটিতে ফিরে আসার প্রশ্নে প্রশ্ন উঠেছে যে, ২015 সালের হোম মাটিতে জিতেছে অনেকের ঠোঁটে। এক জিনিস নিশ্চিত - খেলা থেকে জোরপূর্বক বিরতি স্মিথের শরীর ও মনকে রিফ্রেশ করবে, নতুন কোচ জাস্টিন ল্যাঞ্জারের নেতৃত্বে নতুন অস্ট্রেলিয়ান শাসনব্যবস্থা নিউজিল্যান্ডের জন্য তার দোষারোপের পরে অসাধারণ প্রতিভা ফিরে পাবে।
ভবিষ্যদ্বাণী: দশটি বিশ্বকাপের বিশ্বকাপ এখনও একটি দীর্ঘ টুর্নামেন্টের মতো মনে হবে।
সাম্প্রতিক বছরগুলিতে ইংল্যান্ড ও ওয়েলসে ক্রিকেটের জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। হয়তো "জনপ্রিয়তা" ভুল শব্দ। কিন্তু এর দৃশ্যমানতা - এবং ফলস্বরূপ, প্রাসঙ্গিকতা - অবশ্যই অস্বীকার করেছে। এটি একটি বিশেষ খেলা হয়ে গেছে। ২019 বিশ্বকাপ বিশ্বকাপে কেবলমাত্র যুক্তরাজ্যে সাবস্ক্রিপশন টিভিতে লাইভ পাওয়া যায়, এটি গেমসের সমর্থকদের নতুন প্রজন্মকে আকৃষ্ট করার সুযোগ। তাই আমি ইসিবিকে আশা করি খেলাধুলাকে ইংরেজী (এবং ওয়েলশ) গ্রীষ্মের একটি মূল বৈশিষ্ট্যটি তৈরি করতে এবং আমাদের মহান খেলার সাথে প্রেমে পড়ার জন্য সমন্বিত প্রচেষ্টা করার জন্য উন্মুখ।
ভবিষ্যদ্বাণী: এই ঘটনাগুলির আনন্দ অংশটি অপ্রত্যাশিত। কিন্তু খুব ভালো ব্যাটিং পিচ আশা করে, আমরা হয়তো ওডিআই ক্রিকেটে প্রথম 450-এর বেশি স্কোর থাকতে পারব।
ক্রিকেট বিশ্বকাপের স্তম্ভ ঝাঁপিয়ে পড়ার মতো বিশ্বকাপে বেশ কিছুটা উত্তেজনা নেই। আয়ারল্যান্ড বেশ কয়েকটি স্মরণীয় অনুষ্ঠানে গৌরবময় অসদাচরণের সাথে সেই মার্বেল কলামগুলি ছিন্নভিন্ন করেছে। ২007 সালে জ্যামাইকা ছিল, যেখানে তারা সুপার 8, কেভিন ও'ব্রায়েন এবং ট্রেন্ট জনসনকে তাদের বাড়িতে দেখে পাকিস্তান প্যাকিং পাঠিয়েছিল। চার বছর পর ব্যাঙ্গালোরে ও'ব্রায়েনের গোলাপী কেশিক হামলা কে ভুলে যেতে পারে? বিশ্বকাপের ইতিহাসে তার 50 বলের সেঞ্চুরি দ্রুততম, ইংল্যান্ডের প্রতিবেশী প্রতিবেশীকে আঘাত করার জন্য আয়ারল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ সফল রান তাড়া করে। আহ স্মৃতি। ২015 সালে তারা ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে এবং সংযুক্ত আরব আমিরাতে হেরেছিল এবং কোয়ার্টার ফাইনালে খুব কমই পরাজিত হয়েছিল। ও'ব্রায়েন মাত্র আয়ারল্যান্ডের প্রথম টেস্টে এক শতাব্দী করেছিলেন, হোয়াইট-বল টুর্নামেন্টে তার পার্শ্বের কৃতিত্বের জন্য ধন্যবাদ, এবং ২019 বিশ্বকাপে তিনি স্পিনার বোলিংয়ের কারণে স্পর্শকাতর স্নায়ু সৃষ্টি করবেন। ওহে এই দৈত্য-হত্যাকারীদের প্রতি শ্রদ্ধা করুন, অপেক্ষা করুন। কিছু মনে করো না.
ভবিষ্যদ্বাণী: আন্তর্জাতিক ক্রিকেটে তার অত্যন্ত চূড়ান্ত রিটার্নে স্টিভেন স্মিথ স্কোরিয়ান রান করতে পেরেছেন।
শেষ বিশ্বকাপ, আসুন এটা মুখোমুখি, অচেনা ছিল। ওয়াহাব রিয়াজ ছাড়াও ইডেন পার্কের সেমিফাইনালে শেন ওয়াটসন, এবং ইংল্যান্ডের প্রথাগত বিশ্বকাপের শমিংয়ের সাথে এই সময় নিউজিল্যান্ডের স্পেলিংয়ে স্মৃতিতে আটকে থাকা অনেক কিছু নেই। এ সময় অনেকগুলি ব্যাটসম্যানকে মারাত্মকভাবে সমর্থন করে এবং অসাধারণ, অপ্রচলিত স্কোরগুলিকে আদর্শের দিকে ঠেলে দেয়। গত দশ ওভারে রিংয়ের বাইরে মাত্র চার ফিল্ডাররা অনুমতি পান। অনেক ক্ষেত্রে, বোলাররা তাদের ওয়েব-ব্রাউজারের ইতিহাসগুলি এই টুর্নামেন্টে খেলার চেয়ে জনসাধারণের জন্য উন্মুক্ত করে তুলতে কম অপমানকর হত।
ইংল্যান্ড ইংল্যান্ডে ভিন্ন হবে (আমি আশা করি)। একের জন্য, নিয়ম পুনর্বিবেচনা করা হয়েছে, এবং বোলার একটি পরিমাপ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হয়েছে। দ্বিতীয়ত - হয়তো ইংলিশ সুইংয়ের কিছুটা সামান্যই থাকবে, বোলাররা একটু অতিরিক্ত প্রান্ত দেবে। এবং এই বিশ্বকাপের জন্য শীর্ষে থাকা সর্বোচ্চ গতির ফাস্ট বোলিং প্রতিভাগুলির একটি ফসল আছে - আমি ট্রেন্ট বোল্ট, কগিসো রবদা, মিচেল স্টার্ক, মুস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুম্রাহা এবং হাসান আলীর মত কথা বলছি। একটি "বোলারের বিশ্বকাপ" সম্ভবত এর চেয়ে অনেক বেশি। তবে হয়তো এই সময়ে, বোলারদের একটি দুর্যোগ চলচ্চিত্রের অতিরিক্ত হিসাবে বিবেচনা করা হবে না।
ভবিষ্যদ্বাণী: দক্ষিণ আফ্রিকার প্রচারণা এই টুর্নামেন্টের মানসিক রোলারকোস্টার হবে।
বিশ্বকাপের সেমি-ফাইনালে বাংলাদেশ অগ্রগতি দেখার জন্য আমি সবচেয়ে বেশি আগ্রহী। 50 টিরও বেশি টুর্নামেন্টের শেষ সংস্করণে অবশেষে বয়সে এসেছিল এমন দলের জন্য সঠিক অগ্রগতি হবে। তারা যদি চূড়ান্ত চারটি পৌঁছায় তবে এটি একটি বিস্ময়কর বিষয় হবে না, তবে সেখানে পৌঁছানোর জন্য তাদের প্রস্তুতি ও মৃত্যুদণ্ড কার্যকর করা উচিত। পরবর্তী 12 মাস আকর্ষণীয় হতে প্রতিশ্রুতি।
ভবিষ্যদ্বাণী: লীগ ফর্ম্যাট, যেখানে সব দল একে অপরের বিরুদ্ধে খেলবে, ২0২3 সালে দশ টি-টোয়েন্টি বিশ্বকাপের পক্ষে দৃঢ় যুক্তি তৈরি করবে।এই ছেলেরা ... তারা ... হেই, বিশ্বকাপ আসবে কোথায়? আইসিসি
আফগানিস্তান। আপনি কিভাবে অন্য কিছু খুঁজছেন হতে পারে? অন্য কোনও শীতল দল নেই, শুধু এমন মানুষ যারা ছোট বিশ্বকাপের জন্য ভোট দিয়েছেন। এবং ২019 সালের মধ্যে আফগানিস্তানের আঙ্গুলের পাখি, কব্জিবিজ্ঞানী এবং হক্নোভ ওয়াশটপিন্সের প্রকৃত সেনাবাহিনী গ্রহন করতে পারে। 
 

No comments:

Post a Comment